بسم الله الرحمن الرحيم
اللَّهُمَّ صَلِّ عَلَى مُحَمَّدٍ وَعَلَى آلِ مُحَمَّدٍ
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ Sunni Whatsapp Group Click : আমাদের সুন্নি বাংলা WhatsApp গ্রুপে যুক্ত হোন,আমাদের মুফতি হুজুরগণ আপনার ইসলামিক সমস্ত প্রশ্নের উত্তর দিবেন ইন শা আল্লাহ,জয়েন করতে ক্লিক করেন Sunni Bangla Whatsapp group আর Sunni Bangla facebook group এবং Sunni Bangla facebook group মাসলাক এ আলা হজরত জিন্দাবাদ আহলে সুন্নাত ওয়াল জামাত জিন্দা বাদ ৭৩ফিরকা ১টি হক পথে ।নবিﷺ এর প্রেমই ঈমান।ফরজ সুন্নাত তাসাউফ সূফীবাদ নফল ইবাদতের আরকান আহকাম সমুহ মাস'আলা মাসায়েল ইত্যাদি জানতে পারবেন।নবিﷺ সাহাবাرضي الله عنه ওলি গণের জীবনি ও অমুল্য বাণী জানতে পারবেন।মুসলিম জগতের সকল খবর ও ম্যাগাজিন পাবেন এখানেহাদিস শরীফ, কুর'আন শরীফ , ইজমা কিয়াস সম্বলিত বিশ্লেষণ, বাতিলদের মুখোশ উম্মচন করে প্রমাণ সহ দলীল ভিত্তিক আলোচনা ।জানতে পারবেন হক পথে কারা আর বাতিল পথে কারা জা'আল হক। বাংলাদেশ ও ভারতের সুন্নি আলিমদের বাংলায় নাত গজল ওয়াজ নসিহত অডিও ভিডিও ডাউনলোড করুন এখান থেকে অনলাইনে সুন্নি টিভি Live দেখতে আর রেডিও Live শুনতে পাবেন। প্রচুর সুন্নি বাংলা কিতাব ডাউনলোড করুন এখান থেকে।সুন্নি ইসলামিক কম্পিঊটার এপ্লিকেশন এন্ড্রইড এপ্স পাবেন এখানে। প্রতিদিন ভিজিট করুন প্রতিদিন নতুন বিষয় আপডেট পেতে ।ভিজিট করার জন্য ধন্যবাদ জাজাকাল্লাহু খায়ের ।

শবে বরাত বা মাহে শা’বান সহী হাদিস দ্বারা প্রমানিত,পালন করা যায়েজ।

শবে বরাত বা মাহে শা’বান সহী হাদিস দ্বারা প্রমানিত,পালন করা যায়েজ।

সকলে পড়ুন ও শেয়ার করুন

 শবে বরাত বা মাহে শা’বান সহী হাদিস দ্বারা প্রমানিত,তা’পালন করা যায়েজ।শবে বরাত সম্পর্কে নিম্নের হাদীসটি সহীহ। কোন গ্রহণযোগ্য মুহাদ্দিস এটাকে দুর্বল বা জাল বলেন নি। এরকম সহীহ সরীহ হাদীসকে কেবল হাদীস অস্বিকারী দলই বলতে পারে দুর্বল বা জাল !!! নবী প্রেমিক কোন মুসলমান বলতে পারে না।

হাদীসটি হল,,,,

عن معاذ بن جبل عن النبي صلى الله عليه و سلم قال : ( يطلع الله إلى خلقه في ليلة النصف من شعبان فيغفر لجميع خلقه إلا لمشرك أو مشاحن )

হযরত মুয়াজ বিন জাবাল রাদ্বিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেছেন-অর্ধ শাবানের রাতে [শবে বরাতে] আল্লাহ তা’য়ালা তাঁর সমস্ত মাখলুকের প্রতি মনযোগ আরোপ করেন এবং মুশরিক ও বিদ্বেষ ভাবাপন্ন ব্যক্তি ছাড়া সকলকে ক্ষমা করে দেন।

দেখুন,,,,
সহীহ ইবনে হিব্বান, হাদীস নং-৫৬৬৫,
মুসনাদুল বাজ্জার, হাদীস নং-২৭৫৪,
মুসনাদে ইসহাক বিন রাহওয়াই, হাদীস নং-১৭০২,
আল মুজামুল আওসাত, হাদীস নং-৬৭৭৬,
আল মুজামুল কাবীর, হাদীস নং-২১৫,
সুনানে ইবনে মাজা, হাদীস নং-১৩৯০,
মুসনাদুশ শামীন, হাদীস নং-২০৩,
মুসন্নাফে ইবনে আবী শাইবা, হাদীস নং-৩০৪৭৯,
শুয়াবুল ঈমান, হাদীস নং-৬২০৪।

শবে বরাত সম্পর্কে উপরোল্লিখিত হাদীসটি যে গ্রহণযোগ্য তাতে কোন সন্দেহ নেই, দেখুন মুহাদ্দিসীনে কেরাম উক্ত হাদীসের ব্যাপারে কী বলেছেন,,,

الراوي: معاذ بن جبل المحدث: الهيثمي – المصدر: مجمع الزوائد – الصفحة أو الرقم: 8/68
خلاصة حكم المحدث: رجاله ثقات

الراوي: معاذ بن جبل المحدث: المنذري – المصدر: الترغيب والترهيب – الصفحة أو الرقم: 2/132
خلاصة حكم المحدث: [إسناده صحيح أو حسن أو ما قاربهما]

لراوي: معاذ بن جبل المحدث: الألباني – المصدر: صحيح الترغيب – الصفحة أو الرقم: 1026
خلاصة حكم المحدث: حسن صحيح

الراوي: معاذ بن جبل و أبو ثعلبة الخشني و عبدالله بن عمرو بن العاص و أبو موسى الأشعري و أبو هريرة و أبو بكر الصديق و عوف بن مالك و عائشة المحدث: الألباني – المصدر: السلسلة الصحيحة – الصفحة أو الرقم: 1144
خلاصة حكم المحدث: صحيح بمجموع طرقه

الراوي: أبو موسى الأشعري المحدث: الألباني – المصدر: السلسلة الصحيحة – الصفحة أو الرقم: 1563
خلاصة حكم المحدث: ذكر له شواهد

الراوي: أبو موسى الأشعري المحدث: الألباني – المصدر: تخريج مشكاة المصابيح – الصفحة أو الرقم: 1258
خلاصة حكم المحدث: قوي بغيره

الراوي: كثير بن مرة المحدث: البوصيري – المصدر: إتحاف الخيرة المهرة – الصفحة أو الرقم: 3/84
خلاصة حكم المحدث: مرسل، وله شاهد

لراوي: عبدالله بن عمر المحدث: المنذري – المصدر: الترغيب والترهيب – الصفحة أو الرقم: 3/392
خلاصة حكم المحدث: إسناده لين

الراوي: عبدالله بن عمرو بن العاص المحدث: الهيثمي – المصدر: مجمع الزوائد – الصفحة أو الرقم: 8/68
خلاصة حكم المحدث: فيه ابن لهيعة وهو لين الحديث وبقية رجاله وثقوا

الراوي: – المحدث: الهيتمي المكي – المصدر: الزواجر – الصفحة أو الرقم: 2/43
خلاصة حكم المحدث: إسناده لين

الراوي: عبدالله بن عمرو بن العاص المحدث: أحمد شاكر – المصدر: مسند أحمد – الصفحة أو الرقم: 10/127
خلاصة حكم المحدث: إسناده صحيح

الراوي: أبو ثعلبة الخشني المحدث: الألباني – المصدر: تخريج كتاب السنة – الصفحة أو الرقم: 511
خلاصة حكم المحدث: صحيح

কথিত আহলে হাদীসরা আসলে আহলে হাদীস নামধারী হলেও মূলত মুনকিরীনে হাদীস তথা হাদীস অস্বিকারকারী। ওদের ঈমান মূলত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর হাদীসের উপর নয় বরং ওদের বানানো শর্তের উপর।

যেমন কাফেররা নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে বলত যে, ‘যা আমরা বলছি, তা আল্লাহ তা’য়ালা থেকে বলিয়ে নাও। অথবা আল্লাহ তা’য়ালা থেকে করিয়ে নাও। যদি এমন করতে পার তাহলে তা মানব। নতুবা নয়। এমনিভাবে গায়রে মুকাল্লিদ তথা কথিত আহলে হাদীসরা একটি বিষয় উত্থাপন করে দেয়, আর বলে যে, এর হুবহু শব্দ আল্লাহর নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম থেকে বলিয়ে নাও। অথবা তা বুখারী মুসলিম শরীফে উল্লেখ আছে দেখাও। তাহলে আমরা মানব। নতুবা রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এছাড়া যা কিছু নিজে বলেছেন তা আমরা মানবনা”।

প্রিয় আশেকে রাসূল ভাইয়েরা! একবার খেয়াল করে দেখুন। গায়রে মুকাল্লিদ তথা কথিত আহলে হাদীসদের আপনি যতই সহীহ হাদীস দেখান না কেন। ওদের শর্ত অনুযায়ী না হলে তারা তা মানবে না।বলবে, বুখারী শরীফে দেখাও, মুসলিম শরীফে দেখাও। নুতবা মানব না। যদিও হাদীসটি সহীহ হয়।

এর মানে এই দাঁড়ায় যে, ওরা যেন নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে পরামর্শ দিচ্ছে যে, আপনি যদি এরকম শব্দে হাদীস বলেন, আর তা ইমাম বুখারী বা ইমাম মুসলিম এর কিতাবে স্থান পায় তাহলে আমরা মানব, নতুবা আপনার কথা ডাষ্টবিনে নিক্ষেপ করব” নাউজুবিল্লাহ।

যারা আহলে হাদীস নাম ধারণ করে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম থেকে প্রমাণিত লাখো লাখো সহীহ হাদীস যা বুখারী মুসলিম শরীফে স্থান পায়নি তা অস্বিকার করে খোদ রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর বাণীকে অস্বিকার করে বেআদবী করছে। এ দলটি মূলত মুনকিরীনে হাদীস তথা হাদীস অস্বিকারকারী দল।

ইহুদী খৃষ্টানরা আমাদের নবীকে মানে না। মানে না রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর পবিত্র বাণীকেও। ঠিক তেমনি কথিত আহলে হাদীস নামধারীরাও বুখারী মুসলিম শরীফ ছাড়া বাকি সকল হাদীসকে অগ্রাহ্য বলে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর এক বিশাল হাদীস ভান্ডারকে অস্বিকার করে একই কাজ করছে। পার্থক্য হল-ইহুদী খৃষ্টানরা নিজেদের মুসলমান দাবি করে না, আর কথিত আহলে হাদীসরা নিজেদের মুসলমান দাবি করে।

এবার আপনারাই সিদ্ধান্ত নিন, প্রকাশ্য শত্রু বেশি ভয়ংকর না বন্ধুবেসী শত্রু বেশি ভয়ংকর?

আল্লাহ তা’য়ালা আমাদের সবাইকে সহীহ আক্বিদা বুঝার এবং বাতিল আক্বিদাকে প্রত্যাখান করার তাওফিক দান করুন। আমিন

Comments

Sign In or Register to comment.
|Donate|Shifakhana|Urdu/Hindi|All Sunni Site|Technology|